Thakurgaon 24newspaper


রাত ১১ চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত পরিবর্তন, বুধবার ঈদ

চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত পরিবর্তন, বুধবার ঈদ



পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করেছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

রাত ১১টায় এক ব্রিফিংয়ে জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখে গেছে। তাই বৃহস্পতিবার নয়, বুধবারই পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে সলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘বাংলাদেশের আকাশে আজ পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে না। বৃহস্পতিবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।’

তিনি বলেন, সভায় ১৪৪০ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর ৬৪ জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয় যে, আজ মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি।

এমতাবস্থায়, আগামী বৃহস্পতিবার থেকে পবিত্র শাওয়াল মাস গণনা শুরু হবে এবং এদিন ১ শাওয়াল সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

No comments

Theme images by mariusFM77. Powered by Blogger.