Thakurgaon 24newspaper


দামুড়হুদায় পতাকা বৈঠকের মাধ্যমে মা ও শিশুকে বাংলাদেশ ফেরত দিলো বিএসএফ

দামুড়হুদায় পতাকা বৈঠকের মাধ্যমে মা ও শিশুকে বাংলাদেশে ফেরত দিলো বিএসএফ



শিমুল রেজা চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা আইসিপি চেকপোষ্ট সীমান্তের ৭৬নং মেইন পিলারের নিকট বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ বৈঠকের মাধ্যমে বাংলাদেশি নাগরিক মোছা: ছোয়াদ খাতুন(১৮) ও তার শিশু সন্তান(১৮) সাইফ আলীকে বাংলাদেশে ফেরত দিয়েছে বিএসএফ।


রোববার দুপুর দেড়টার দিকে তাদেরকে ফেরত দেওয়া হয়।
জানা গেছে, রাজশাহী জেলার মতিহার উপজেলার ধরমপুর গ্রামের সোহেব আলী তার কন্যা ছোয়াদ খাতুনকে নিয়ে গত ১৪ ডিসেম্বর ২০১৬ইং তারিখে দামুড়হুদার দর্শনা চেকপোষ্ট হয়ে পাসপোর্টের মাধ্যমে তার চাচা বাড়ী পশ্চিম বঙ্গের মুরর্শিদাবাদ জেলার হরিহরপুর থানার কেদারতলা গ্রামে বেড়াতে যায়।



সেখানে চাচাতে ভাই হাবিব আহমেদের প্রেমে পড়ে গোপনে বিয়ে করেন ছোয়াদ খাতুন। এ ঘটনার কারণে তার বাবা তাকে সেখানে রেখে বাংলাদেশে চলে আসে। পরে সোহেব আলী তার কন্যাকে ফেরত চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন। কোর্টের নির্দেশে পুলিশ ছোয়াদ খাতুনকে আটক করে বহরমপুর সেভহোমে রাখে। সেখানে জন্ম হয় তার ফুটফুটে শিশু সন্তান সাইফ আহমেদের।
ছোয়াদ খাতুনের ১৮ বছর পূর্ণ হওয়া মাত্রই তাকে তার শিশু পুত্রসহ বাংলাদেশে পাঠানোর নির্দেশ দেন কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশ মোতাবেক আজ রোববার বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে মা ও সন্তানকে বাংলাদেশে ফেরত দেয়।



পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন দর্শনা আইসিপি বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিলাদার জাহাঙ্গীর আলম, দামুড়হুদা মডেল থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস এবং ভারতে গেদে ক্যাম্পের বিএসএফ কমান্ডার এসি শুরেন্দ সিং

No comments

Theme images by mariusFM77. Powered by Blogger.